হস্তমৈথুনের উপকারিতা ও অপকারিতা এবং মুক্তির উপায়

হস্তমৈথুন (Masturbation) কি?

হস্তমৈথুন বা স্বমেহন (Masturbation)  হচ্ছে এক ধরণের বিকৃত যৌনক্রিয়া।যা শয্যাসঙ্গিনী/সঙ্গী ছাড়া হাত কিংবা সেক্সটয় এর মাধ্যমে নারী/পুরুষ যৌনসুখ উপভোগ করার চেষ্টা করে থাকে।

হস্তমৈথুনের ইতিহাস

ছোট বেলা থেকেই ইতিহাস পড়ার অভ্যাস ছিলো তুলনা মূলক একটু বেশিই।মুসলিমদের ইতিহাসে আদিযুগের কেউ হস্তমৈথুন করছেন বলে আদৌ প্রমান পাওয়া যায়নি।তবে মধ্য যুগে পুরুষরা হস্তমৈথুন করেছেন বলে কিছুটা আভাস পাওয়া যায়।উইকিপিডিয়া উইকিপিডিয়া ও আমেরিকার একটি তথ্য মতে মাল্টা দ্বীপে একটি মন্দির সংলগ্ন স্থানে  ৪০০ খিঃ(ইসায়ী/বর্তামান যা সাল হিসাব করা হয়) নির্মিত একটি মাটির ভাস্কর্যে একজন নারী হস্তমৈথুনরত সময়ের চিত্র পাওয়া যায়।

আমাদের সর্বশেষ আপডেট

বর্তমান ইতিহাস

২০১৬/১৭ সালের আমেরিকার একটি জরিপে পড়েছি শতকরা ৮০ ভাগেরও বেশি পুরুষ ও ৪৬ ভাগ মহিলা বিকৃতি যৌনক্রিয়া তথা হস্তমৈথুনে অভ্যাস্ত।তবে বিভিন্ন গবেষণায় আরো বিভিন্ন তথ্য পাওয়া যায়।তবে আমি মনে করি একটি তথ্যও সম্পূর্ণ সঠিক নয়।

হস্তমৈথুনে লাভ?না,ক্ষতি?

হস্তমৈথুনে লাভ?না, ক্ষতি? এই প্রশ্নটি নিয়ে দীর্ঘকাল ধরেই বিতর্ক চলছেই।এই নিয়ে দুইটি পার্ট রয়েছে।

১)পশ্চিমা

যুক্তরাজ্য এবং নেদারল্যান্ড ও ইউরোপীয়রা হস্তমৈথুনে কিশোরদেরকে উৎসাহিত করে থাকেন।তাদের মতে হস্তমৈথুন যৌনরোগ কমাতে সক্ষম। এছাড়াও ২০০৯ সালে যুক্তরাষ্ট্রের একটি অঞ্চলে লিফলেট বিতরণ করা হয় যার শ্লোগান ছিলো “
দিনে একবার রাগমোচন(হস্তমৈথুন) ডাক্তারদেরকে দূরে রাখে”।এছাড়াও আরো বিভিন্ন প্রচারণা চালায় তারা।তবে বিজ্ঞান এ নিয়ে এখনও গবেষণা চালাচ্ছে।

২)কবিরাজ ও ডাক্তার

কবিরাজ ও ডাক্তারদের মতে হস্তমৈথুন শরীরের প্রচুর ক্ষতি করে।যা নিম্নে তুলে ধরা হলো।

হস্তমৈথুনের অপকারিতা

১) পুরুষাঙ্গ চিকন ও তুলনা মূলক ছোট হয়ে যাওয়া।(হস্তমৈথুন করলেই পুরুষাঙ্গ বাঁকা হয় এ তথ্যটি ভুল।বরঞ্চ এটি বংশীয়,কিংবা সাইট এপেক্ট।এটা তেমন কোন সমস্যা নয়।)
২)শরীর ভেঙে পড়া। সাপ্তাহে একদিনের বেশি হস্তমৈথুন করলে অচিরেই শরীট ভেঙে পড়তে পারে।(শরীর ভাঙার অন্যান্য করনও থাকতে পারে)।
৩)চেহারা ভেঙে যাওয়া।অতিরিক্ত হস্তমৈথুন করলে অল্পতেই চেহারা ভেঙে যায়।
৪)শারীরিক শক্তি হ্রাস পাওয়া।
৫)অল্প বয়সেই যৌনশক্তি হারিয়ে পেলো।
৬)স্মৃতি শক্তি কমে যাওয়া।
৭)মাথা ব্যাথা করা।
৮)ঘাড় ব্যাথা করা
৯)জিহ্বা ইত্যাদির মধ্যো গা হয়ে যাওয়া।
১০)হস্তমৈথুনে ধর্মীয় ইবাদত থেকে দূরে ঠেলে দেয়।

হস্তমৈথুন থেকে মুক্তির উপায়

১)দৃঢ় ইচ্ছা। ইচ্ছা শক্তি, ইচ্ছা মুক্তি, ইচ্ছাই আন্দোলন।একটি প্রচলিত প্রবাদ আছে “ইচ্ছা থাকলে উপায় হয়” তাই বিকৃতি যৌন-রুচি হস্তমৈথুন থেকে বাঁচতে চাইলে দৃঢ় ইচ্ছে করুন।
২)নিজের উপর ভরসা রাখুন। মনে রাখবেন যে জাতি নিজের উপর যত আস্থা রাখে,যে জাতি তত সফলতা অর্জন করে।হতাশ হবেন না,আস্থা রাখুন। আজ না হয় কাল আপনার দ্বারাই সম্ভব।নিজের উপর বিশ্বাস করুন যে,আজ না হয় কাল আপনি হস্তমৈথুন থেকে চিরতরে মুক্তি পাবেন।
৩)টার্গেট করুন।মনে রাখবেন একদিনই কোন নেশা ছেড়ে দেওয়া যায় না।একদিনই কোন নেশা ছাড়তে চাওয়া প্রচণ্ড বোকামি ছাড়া বৈকি।তাই একটি টার্গেট প্রয়োজন, প্রথম মাসে তিনদিন পর পর হস্তমৈথুন করুন,পরে মাসে সাপ্তাহে একবার হস্তমৈথুন করুন,পরে মাসে মাত্র একবার করুন।দেখবেন চতুর্থ মাসে আপনি হস্তমৈথুন আসক্তি থেকে চিরতরে মুক্তি পাবেন।

হস্তমৈথুন থেকে মুক্তির উপায় এবং হস্তমৈথুনের উপকারিতা ও অপকারিতা

৪)পুরস্কার গ্রহন করুন।যখনই একটি ধাপ পাশ করবেন,তখনই নিজেকে নিজে কিছু পুরস্কৃত করুন।
৫)অসৎ সঙ্গী ত্যাগ করুন,সৎ সঙ্গী গ্রহন করুন।মনে রাখবেন,বেশির ভাগ হস্তমৈথুন একাকীত্ব ভোগের কারণেই হয়।তাই সব সময় ভালো বন্ধু বান্ধবের সাথে চলুন।
৬)এড়িয়ে যান।যে সব বন্ধুরা পর্ণ ও অশ্লীল চটি নিয়ে আলোচনা করে তাদেরকে এড়িয়ে চলুল।এবং যে সব জিনিস আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে তাও এড়িয়ে চলুন।যেমন অশ্লীল ব্লগ/চটি সাইট ইত্যাদি ব্লক করে রাখুন।চটি বই থাকলে পুড়িয়ে পেলুন,হাতে সংগ্রহীত পর্ণ থাকলে এখনই নষ্ট করে পেলুন।
৭)বাথরুম থেকে তাত্তাড়ি বের হওয়ার চেষ্টা করুন।শুধু মাত্র গোসল করলে দরজা খুলে রাখুন।
৮)তাড়াতাড়ি ঘুমিয়ে যান,তাড়াতাড়ি উঠে যান।অযথাই সুয়ে থাকাতে বিরত থাকুন। ঘুমের সময় জানালা পারলে রুমের দরজাও খুলে রাখার চেষ্টা করুন।
৯)ঘুমের সময় মুবাইল টিপাটিপি থেকে বিরত থাকুন।

১০)পাঁচ ওয়াক্ত নামাজ বিশেষ করে ফজর নামাজ অবশ্যই পড়তে হবে।
১১)আল্লাহকে ভয় করুন,আল্লাহকে স্মরণ করুন।

নিয়মিত টিপ্স পান

admin

Recent Posts

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

তথ্য প্রযুক্তির এই যুগে সারা বিশ্বের যুবক-শিশু-বৃদ্ধ কম-বেশ ফেসবুকের সাথে পরিচিত রয়েছে। ২০১৭ সালে ফেসবুক বছরের প্রান্তিক আয় ঘোষণার সময়…

1 সপ্তাহ ago

বিবাহের জন্য পাত্রী নির্বাচন করবেন যেভাবে

মানব জাতির মধ্যে পৃথিবীতে সর্বশ্রেষ্ঠ সম্পর্ক হলো স্বামী-স্ত্রীর সম্পর্ক,এর চেয়ে উত্তম সম্পর্ক পৃথিবীতে আর আসবে না।এবং পৃথিবীতে সর্বপ্রথম সম্পর্কও স্বামী-স্ত্রীর(আদম-হাওয়ার)।রাসুল(সাঃ)…

2 সপ্তাহ ago

এলার্জি থেকে চিরতরে মুক্তি পাওয়ার উপায়।। ১০০% কার্যকরী।।

এলার্জি!পৃথিবীর সকল মানুষের মধ্যেই কম-বেশ এলার্জি অবশ্যই থাকে।কারো শরীরে বেশি কারো শরীরে কম পার্থক্য এইখানেই।তবে অতিরিক্ত এলার্জি কতটুকু কষ্টকর তা…

2 সপ্তাহ ago

তাড়াতাড়ি ঘুম আসার সহজ উপায়।। ১০০% কার্যকরী।।

ঘুম!পৃথিবীতে সবচেয়ে শান্তি ও আরামদায়ক মুহূর্ত হচ্ছে ঘুম।ঘুম আমাদেরকে পরবর্তী দিনের কাজ-কর্ম করার জন্য চাঙা করে তুলে।সারাদিন কাজ-কর্ম ও খেলাধুলা…

2 সপ্তাহ ago

বাবার বিয়ে(শেষ পর্ব)নুসরাত মাহিন

গল্পঃবাবার বিয়ে(পর্বঃ১০) লেখাঃনুসরাত মাহিন মধুর আমার মায়ের হাসি চাঁদের মুখে ঝরে মাকে মনে পরে আমার মাকে মনে পরে। দেখতে দেখতে…

2 সপ্তাহ ago

বাবার বিয়ে(০৯ পর্ব)নুসরাত মাহিন

গল্পঃবাবার বিয়ে(পর্বঃ০৯) লেখাঃনুসরাত মাহিন আপুর কাছে সুনলাম বাবার একটা মেয়ে হয়েছে কিন্তু প্রতিবন্ধী। শুনে খুব খারাপ লাগলো বাবা, ছোট মা…

2 সপ্তাহ ago